Ebong Alap / এবং আলাপ
 

About us | আমরা কারা

Vision | লক্ষ্য:

A gender-just society which is also sensitive to other forms of inequity and where there is space for dialogues and conversations leading to the unfolding of critical thought, expression and action.

এক লিঙ্গবৈষম্যহীন সমাজের নির্মাণ যা অন্যধরনের অসাম্যের প্রতিও সংবেদনশীল হবে এবং আলাপ ও কথোপকথনের মাধ্যমে সমালোচনামূলক চিন্তা, জনমত এবং কর্মসূচী নির্ধারণে সহায়ক হবে।

Mission | কর্মপন্থা:

Our Members

আমাদের সদস্য

Our Advisors

Mentor

Jasodhara Bagchi, leading feminist scholar and the founding director of the School of Women’s Studies, Jadavpur University, was also our advisor since Ebong Alap’s inception. She mentored our organization closely from 2003 until her sudden demise in 2015.

পরামর্শদাতা/ উপদেষ্টা

মেন্টর

যশোধরা বাগচী, প্রখ্যাত নারীবাদী তাত্ত্বিক এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্কুল অব উইমেন’স স্টাডিজের প্রতিষ্ঠাতা। ২০০৩ সালে ‘এবং আলাপ’-এর শুরুর দিন থেকেই পরামর্শদাতা হিসাবে যুক্ত ছিলেন। ২০১৫ সালে আকস্মিক প্রয়াণের আগে পর্যন্ত যশোধরাদি ‘এবং আলাপ’-এর বিভিন্ন কর্মসূচীতে তাঁর মূল্যবান মতামত দিয়ে এসেছেন।

Our friends and partners | আমাদের সহযোগী 

Over the years our work has been supported and sustained by quite a few non-government and government organisations and educational institutions. We acknowledge with gratitude the collaborative work we have done so far with the following institutions.

গত চোদ্দ-পনেরো বছর বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি সংস্থা ও সরকারি সংস্থা আমাদের সাথী হয়েছেন বিভিন্ন কাজে। এঁদের সহযোগ ছাড়া আমরা এতটা পথ আসতে পারতাম না।

That apart quite a few like-minded individuals, who prefer not to be named, have contributed to our work with donations, particularly for assisting a few Sunderban students complete their schooling/college education. We are deeply grateful to all of them.

এছাড়াও নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক সমমনস্ক শুভানুধ্যায়ীরা আর্থিকভাবে সাহায্য করেছেন, যাতে সুন্দরবনের বেশ কিছু মেধাবী ছাত্রী পড়াশুনা চালিয়ে যেতে পারে। তাঁদের সকলের কাছেই আমরা চিরকৃতজ্ঞ।

 
 

 

Ekhon Alap | এখন আলাপ

 

ওই লালে কোনো শহীদ নেই

বুক ফুলিয়ে যে কষা মাংসের লাল টুকুটুকে ঝোলের ওপর কর্তৃত্ব ফলাব, সেই মাংস মোটেও আমি বাজার থেকে বেছে কিনে আনিনি। রান্নার জন্য প্রয়োজনীয় বাসন আমি মাজিনি, পেঁয়াজ-আদা-রসুন কেউই আমায় পেস্টরূপ ধারণ করবার আগে দেখেনি। কিন্তু পাতে পড়ার পরমূহুর্ত থেকে খাতির বাড়ে আমার। আমি চূড়ান্ত বাড় খেতে থাকি।

more | আরো দেখুন

 
 
 
Subscribe for updates | আপডেটের জন্য সাবস্ক্রাইব করুন


158/2A, Prince Anwar Shah Road (Ground Floor)
Kolkata - 700045
West Bengal, INDIA

contact@ebongalap.org

+91 858 287 4273

 
 
 

এবং আলাপ-এর জেন্ডার নিয়ে নতুন ব্লগ পয়লা মে থেকে। পড়ুন, শেয়ার করুন। জমে উঠুক আড্ডা, তর্ক, আলাপ।

more | আরো দেখুন